পিয়ানিচকে নিজেদের খেলোয়াড় করে নিল বার্সেলোনা

image

মিরালেম পিয়ানিচকে জুভেন্টাস থেকে দলে নেয়ার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে বার্সেলোনা। বার্সেলোনা সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে তাদের খেলোয়াড় হিসেবে পিয়ানিচের নাম ঘোষণা করে। জুভেন্টাসে খেলার আগে পিয়ানিচ খেলেছেন রোমা এবং লিওতে। আনুষ্ঠানিকতা সম্পন্ন করায় পিয়ানিচ আগামী মওসুমের শুরু থেকেই বার্সেলোনার হয়ে খেলতে পারবেন।

পিয়ানিচের রোম থেকে তুরিনে যাওয়াটা নিয়েও বেশ কিছু বিতর্ক হয়েছিল। বার্সেলোনায় যোগ দেয়ায় জুভেন্টাসের সাথে তার চার বছরের চুক্তির অবসান ঘটলো। আগামী মওসুমকে সামনে পিয়ানিচ হলে বার্সেলোনায় যোগ দেয়া প্রথম খেলোয়াড়। আর্থার মেলোকে জুভেন্টাসের কাছে বিক্রি করে পিয়ানিচকে দলে নেয়া বার্সেলোনা। তার বর্তমান বয়স ৩০ বছর। তা সত্ত্বেও বার্সেলোনা তার সাথে চার বছরের চুক্তি করেছে। তার জন্য বার্সেলোনা ব্যয় করেছে ৬ কোাটি ইউরো। এর সাথে কিছু শর্ত সাপেক্ষ তাদের আরও ৫০ লক্ষ ইউরো দিতে হবে।

কিছু কারণে ৩০ জুনের আগে তার চুক্তিটি করা জরুরী ছিল। পিয়ানিচকে দলে নেয়ার প্রস্তাব দেয় বার্সেলোনা। এ জন্য অস্কার গ্রাউ এবং ফ্যাবিও প্যারাটিচি কয়েক সপ্তাহ আগে আলোচনায় বসেন। তখন উভয় দলই খেলোয়াড় বদল করতে রাজী হয়। জুভেন্টাসে যোগ দিতে রাজী হন আর্থার মেলো। পিয়ানিচ যোগ দিলেও বার্সেলোনার হয়ে খেলার সুযোগ পাবেন তা নিশ্চিত করে বলা যাচেছনা। একাদশে সুযোগ পাওয়ার জন্য তাকে লড়তে হবে সার্জিও বুসকুয়েটস, ফ্রাঙ্কি ডি জং, আর্তুরো ভিদাল এবং ইভান র‌্যাকিটিচের সাথে। এছাড়া তরুন রিকি পুইগ হবেন তার অন্যতম প্রতিদ্বন্দ্বী। এছাড়া তরুন পেড্রি, থ্রিনকাও, ম্যাথিয়াস ফার্নন্ডেজকে আগামী মওসুমের জন্য বার্সেলোনার মূল দলে অন্তর্ভূক্ত করা হয়েছে। ওয়েবসাইট।