প্রস্তুতির লক্ষ্য হতে পারে এশিয়া কাপ : আকরাম

image

করোনা পরিস্থিতিতে বন্ধ রয়েছে দেশের সকল ক্রিকেটীয় ইভেন্ট। যদিও ক্রিকেট ফিরেছে আন্তর্জাতিক অঙ্গনে। তবে সহসাই বাংলাদেশের ক্রিকেট শুরু করার সম্ভাবনা দেখছেন না কেউই। কেননা প্রতিদিনই যেই হারে সংক্রমণ বাড়ছে তাতে শীঘ্রই ক্রিকেট ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

তবে ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) খেলা মাঠে ফেরানোর প্রস্তুতি হিসেবে দেশের স্টেডিয়ামগুলোকে প্রস্তুত করে ফেলেছে। কবে মাঠে নামবেন ক্রিকেটাররা সেই ব্যপারে স্পষ্ট করে না বললেও প্রাথমিক অবস্থায় এশিয়া কাপকে লক্ষ্য হিসেবে নিচ্ছে বিসিবি।

বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় একটি গণমাধ্যমকে এ সম্পর্কে জানান। আকরাম খান বলেন, ‘আমরা এশিয়া কাপকে টার্গেট করতে পারি যেহেতু সংক্ষিপ্ত সংস্করণটির জন্য প্রস্তুতি তুলনামূলক সহজতর। আমাদের এই বিষয়গুলি নিয়ে আলোচনা করতে হবে। আমি খেলোয়াড়দের সাথে যোগাযোগ করেছি। সবাই খেলতে বা প্রশিক্ষণ না নিতে পেরে বিরক্ত হলেও পরিস্থিতি উন্নতি করছে না বিধায় আমরা কোনো সিদ্ধান্তে যেতে পারছি না। এই মুহূর্তে, আমাদের কিছু পরিকল্পনা রয়েছে। প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না থাকায় আমরা শ্রীলংকা সফরে যেতে পারিনি। তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নিয়ে আমাদের সেখানে যাওয়ার কোনো মানে ছিল না। যেহেতু দীর্ঘ সময় মাঠে খেলা নেই, সেক্ষেত্রে বোলারদের আগের অবস্থানে ফিরে আসতে হলেও কমপক্ষে এক মাস লাগবে।’