বাদল রায় করোনায় আক্রান্ত

image

সাবেক জাতীয় ফুটবলার ও দক্ষ ক্রীড়া সংগঠক বাদল রায় করোনা ভাইরাসে আক্রান্ত। শরীরে করোনা উপসর্গ দেখা দিলে দুইদিন আগে ভর্তি হয়েছিলেন রাজধানীর আজগর আলী হাসপাতালে। কোভিড-১৯ পরীক্ষা করানোর রিপোর্ট পজিটিভ আসে। তবে চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার বাড়িতে ফিরে এসেছেন তিনি।

বাদল রায়ের স্ত্রী মাধুরী রায় বলেন, ‘আপাতত তেমন কোনও উপসর্গ নেই। চিকিৎসকদের নির্দেশনা অনুযায়ী বাসায় বিশ্রামে আছে। সবাই ওর জন্য দোয়া করবেন।’ বাদল রায়ের বাসা রাজধানীর ‘করোনা রেড জোন’ হিসেবে চিহ্নিত ওয়ারিতে।

তিন বছর আগে মস্তিষ্কে রক্তক্ষরণের পর বেশ কিছুদিন দেশে ও দেশের বাইরে হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন সাবেক তারকা ফুটবলার ও বাফুফে,বিওএ সহ-সভাপতি বাদল রায়। ২০১৭ সালের পর থেকে সাংগঠনিক কার্যক্রমও চালিয়ে গেছেন। বিশেষ করে ক্যাসিনো কেলেঙ্কারির পর মোহামেডানের ফুটবল দল গঠনে তিনি সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন।

দেশে করোনা শনাক্ত হওয়ার পর ক্রীড়াঙ্গনের বিভিন্নজনকে ফোন করে খবরও নিয়েছেন। পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যবিধি মেনে ঘরে অবস্থান করতে। সেই বাদল রায় নিজেই এখন করোনা আক্রান্ত। বাদল রায়ের আগে বাফুফের দুই সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর ও ফজলুর রহমান বাবুল আক্রান্ত হয়েছিলেন করোনায়। তারা এখন অনেকটা পুরোপুরি সুস্থর পথে।

সাবেক এই ফুটবলার বাফুফের সহ-সভাপতি হিসেবে টানা তিন মেয়াদে দায়িত্ব পালন করে যাচ্ছেন। বর্ণাঢ্য খেলোয়াড়ি জীবনে জাতীয় দলের হয়ে ১৯৮১ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত খেলেছেন। মোহামেডানের জার্সিতে লম্বা সময় মাঠ মাতিয়েছেন সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার। ঐতিহ্যবাহী ক্লাবটিতে খেলেছেন ১৯৭৭ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত। বাদল রায়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন ক্রীড়াঙ্গনের অনেক সংস্থা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।