ভ্যালেন্সিয়ার কোচ সেলাডেস বরখাস্ত

image

ভ্যালেন্সিয়া তাদের প্রধান কোচ আলবার্ট সেলাডেসকে বরখাস্ত করেছে। রবিবার লা লীগায় ভিয়ারিয়ালের কাছে ২-০ গোলে ভ্যালেন্সিয়া পরাজিত হওয়ার পর তাকে কোচের পদ থেকে সরিয়ে দেয়া হলো। পুনরায় লীগ শুরু হওয়ার পর এটা ছিল ভ্যালেন্সিয়ার তৃতীয় পরাজয়। তার আগে ভ্যালেন্সিয়া হেরেছিল এইবার এবং রিয়াল মাদ্রিদের কাছে।

মওসুমের বাকি ছয় ম্যাচে কোচের দায়িত্ব পালন করবেন স্যালভাদর ভোরো। ভোরো এর আগেও অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালে রোনাল্ড কোয়েমানকে সরিয়ে দেয়ার পর তিনি দায়িত্ব পালন করেছিলেন। এর পর সিজার প্রানডেলি পদত্যাগ করলে তিনি অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। কেবল খেলার ফলই সেলাডেসের বরখাস্তের একমাত্র কারণ নয়। খেলোয়াড়দের সাথে তার সম্পর্কের অবনতি ঘটেছিল এবং খেলোয়াড়রা তার নির্দেশন ঠিকমতো পালন করতেন না। এইবারের কাছে পরাজিত হওয়ার পর দলের খেলোয়াড় ম্যাক্সি গোমেস একাদশ নিয়ে প্রশ্ন তোলেন। তখনই বোঝা যায় কোচের সাথে খেলোয়াড়দের সম্পর্কের অবনতির কথা।

সেলাডেস গত বছরের ১১ সেপ্টেম্বর দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন। মার্সেলিনোকে হঠাৎ করেই বরখাস্ত করার পর তাকে কোচের দায়িত্ব দেয়া হয়। তার শুরুটা ভালই হয়েছিল। তার অধীনে ভ্যালেন্সিয়া চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলতে ওঠে। চেলসি এবং আয়াক্স আমস্টারডামকে পরাজিত করেছিল তারা। কিন্তু সৌদি আরবে অনুষ্ঠিত সুপার কোপা ডি স্পেনায় ব্যর্থ হয় কোপা ডেল রে চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়া। এর পরই তাদের খারাপ সময় শুরু হয়। ওয়েবসাইট।