মোরাতার জোড়া গোলে অ্যাটলেটিকোর সহজ জয়

image

অ্যালভারো মোরাতার জোড়া গোলের সাহায্যে অ্যাটলেটিকো মাদ্রিদ শুক্রবার রাতে লা লীগায় ৩-০ গোলের ব্যবধানে মায়োর্কাকে পরাজিত করে তৃতীয় হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে। দিয়েগো সিমেওনির দল বেশ আগে লীগ শিরোপা জয়ের লড়াই থেকে ছিটকে গেছে। রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনাই টিকে আছে শিরোপা লড়াইয়ে। অ্যাটলেটিকো আট পয়েন্টে পিছিয়ে থেকে আছে তৃতীয় স্থানে।

তবে এবার চ্যাম্পিয়ন্স লীগে অ্যাটলেটিকোই আছে সুবিধাজনক অবস্থানে। তাদের বর্তমান ফর্মও বেশ ভাল। করোনা প্যান্ডেমিকের কারণে তিন মাস খেলা বন্ধ থাকার পর আবার শুরু হলে এখনও অপরাজিত আছে অ্যাটলেটিকো। তারা চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালে ওঠার পথেও বেশ সুবিধাজনক অবস্থানে আছে। তারা প্রথম লেগে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে হারিয়েছে।

মায়োর্কার বিপক্ষে এ ম্যাচে খেলার শুরু থেকেই দাপটের সাথে খেলে অ্যাটলেটিকো। মোরাতা প্রথম গোলটি করেন পেনাল্টি থেকে। যদিও পেনাল্টি নিয়ে বেশ নাটকীয় ঘটনা ঘটে। আলেকজান্ডার সেডলার তাকে ফাউল করলে পেনাল্টি পায় অ্যাটলেটিকো। মোরাতা নিজেই পেনাল্টি মারেন। কিন্তু মায়োর্কার গোলরক্ষক ম্যানুয়েল রেইনা সেটি ঠেকিয়ে দেন।

কিন্তু রিপ্লেতে দেখা যায় মোরাতা শট মারার আগেই বক্সের মধ্যে ঢুকে পড়েছেন সেডলার। যে কারণে পেনাল্টি শট আবার মারার নির্দেশ দেন রেফারি। মোরাতা আবার পেনাল্টি মারেন এবং এবার ঠিকই গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন। ২৯ মিনিটে প্রথম গোল করার পর বিরতির ঠিক আগে আবার গোল করেন রিয়াল মাদ্রিদের সাবেক এ তারকা। কোকের কাছ থেকে বল পেয়ে মার্কোস লরেন্তে দেন মোরাতাকে।

তিনি ব্যবধান দ্বিগুন করতে ভুল করেননি। মোরাতা এ নিয়ে লীগে ১১টি গোল করলেন। বিরতির পর মায়োর্কা চেষ্টা করেছিল। কিন্তু তারা সুবিধা করতে পারেনি। উল্টো আরেকটি গোল তারা খায়। কোকে ৭৯ মিনিটে তৃতীয় গোলটি করেন। এর আগে রেনান লোদির একটি শট ক্রসবারে লেগে প্রতিহত হয়। ওয়েবসাইট।