২০২২ যুব বিশ্বকাপের জন্য দলগঠন

যুবাদের স্কিল ক্যাম্পের স্কোয়াড ঘোষণা

image

১ অক্টোবর থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠেয় চার সপ্তাহের আবাসিক ক্যাম্পের জন্য অ-১৯ দলের ২৮ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্কোয়াডে ডাক পাওয়াদের ২৯ সেপ্টেম্বর মিরপুর ক্রীড়া পল্লীতে রিপোর্ট করতে বলা হয়েছে। আর ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে তাদের কোভিড-১৯ টেস্ট। চার সপ্তাহের এই ক্যাম্পে মূলত যুবাদের স্কিল ও কন্ডিশনিংয়ের ওপরে জোর দেয়া হবে। এছাড়া ক্যাম্প চলাকালীন ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ অক্টোবর ৫টি ৫০ ওভারের ম্যাচ খেলবে প্রাথমিক স্কোয়াডের সদস্যরা।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছে বিসিবি। স্কোয়াডে ডাক পাওয়ারা হলেন- মফিজুল ইসলাম, ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর শেখ মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, শাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরাব হাসান, আবদুল্লাহ আল মামুন, মো. খালিদ হাসান, আইচ মোল্লাহ, আশরাফুল হাসান রিয়াদ খান, মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়োজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মুস্তাকিম মিয়া, আহসান হাবিব লিওন, নাইমুর রহমান নয়ন, আশরাফুল আলম সিয়াম, মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, জিল্লুর রহমান ও জাকারিয়া ইসলাম শান্ত।

গত ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিত হয়েছিল অনূ-১৯ দলের প্রথম চার সপ্তাহের আবাসিক ক্যাম্পে। সেই ক্যাম্পে ৪৭ ক্রিকেটারের মধ্য থেকে এই ২৮ সদস্যের স্কোয়াড বেছে নেওয়া। তাদের নিয়েই ১ অক্টোবর থেকে বিকেএসপিতে শুরু হচ্ছে ২০২২ বিশ্বকাপের প্রস্তুতি। প্রথম দফার চার সপ্তাহের ক্যাম্পে ওয়ানডে ফরম্যাটে ৭টি প্রস্তুতি ম্যাচ খেলেছিলেন টাইগার যুবারা। যদিও ৪টি ম্যাচ বৃষ্টিতে ৩০ ওভারে নামিয়ে আনা হয়েছে। তবে এখান থেকেই পারফরম্যান্স বিবেচনায় যুবাদের প্রাথমিক দলের সদস্যদের বেছে নেওয়া হয়েছে।