সেনাবাহিনীর কৃতী ক্রীড়াবিদদের সংবর্ধনা

image

জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড় এবং ১৩তম এসএ গেমসে বাংলাদেশ সেনাবাহিনীর পদক বিজয়ীদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠান বুধবার (৮ জানুয়ারি) সেনাসদর, মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ উপস্থিত থেকে জাতীয় পুরস্কার প্রাপ্ত সেনাবাহিনীর কৃতি খেলোয়াড়দের এবং ১৩তম এসএ গেমসে স্বর্ণপদক বিজয়ী সেনাবাহিনীর খেলোয়াড়দের মাঝে ক্রেস্ট, সার্টিফিকেট এবং উপহার সামগ্রী প্রদান করেন। সূচনা লগ্ন হতে বাংলাদেশ সেনাবাহিনী অপার দেশপ্রেম, নিরলস প্রচেষ্টা ও অধ্যবসায়ের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে সফলতা অর্জন করেছেন এবং ক্রীড়া ক্ষেত্রে দেশ ও জাতির জন্য সম্মান ও গৌরব বয়ে এনেছেন। তারই স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সরকার বিভিন্ন সময়ে সেনাবাহিনীর কৃতি খেলোয়াড়দের জাতীয় পুরস্কারে ভূষিত করেছেন।

সেনাবাহিনীর ১৫ জন জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত সাবেক খেলোয়াড়দেরকে বুধবার পুরস্কৃত করা হয়েছে। নেপালে অনুষ্ঠিত ১৩তম সাউথ এশিয়ান গেমসে বাংলাদেশ সেনাবাহিনীর ১০৫ জন সদস্য ২০টি খেলায় অংশগ্রহণ করে ৯টি স্বর্ণ, ২৩টি রৌপ্য এবং ৩৮টি তাম্র পদক অর্জন করে। সেনাবাহিনী দলের ৯টি স্বর্ণ পদক অর্জনকারী ৬ খেলোয়াড়কে প্রধান অতিথি কর্তৃক বুধবার পুরস্কৃত করা হয়েছে। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান সামগ্রীক সফলতার জন্য ক্রীড়াবিদদের আন্তরিক ধন্যবাদ জানান এবং একই সঙ্গে এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে সেনা সদরের কর্মকর্তা, অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব ও অন্য কর্মকর্তা, মহাপরিচালক বিকেএসপি, ক্রীড়া পরিষদ সচিব, সেনাবাহিনীর কৃতি খেলোয়াড় এবং তাদের উত্তরাধিকারীরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।